সিরাজগঞ্জ সদরে কৃষি প্রণোদনা কর্মসুচির আওতায় বিনামুল্যে সরিষার বীজ ও সার বিতরন

সিরাজগঞ্জ সদরে খরিফ-২,রবি ও খরিফ-১/২০১৭-১৮ মৌসুমে বন্যায় ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। আজ ০৯/১০/২০১৭ ইং সোমবার সকাল ১০.০০ টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিরাজগঞ্জ সদরের আয়োজনে উপজেলা পরিষদের কৃষি অফিস চত্বরে

বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ রিয়াজ উদ্দিন। এ সময় তিনি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকের ভাগ্য উন্নয়নে কাজ করছে সরকার।

সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণের উদ্যোগ নিয়েছে। কৃষকের উন্নয়ণ ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, সরকার কৃষকদের উন্নয়ণের জন্য বিনামূল্যে সার ও উন্নত বীজ প্রদান করছে। আমরা বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষক যাতে ক্ষতি পুষিয়ে নিতে পারে সেজন্য কৃষকদের প্রণোদনা দিয়ে কৃষি খাতকে আরো বেগবান করতে চাই ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ রোস্তম আলীর সভাপতিত্বে এ সময় কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ জেরিন আহমেদ, বিভিন্ন ইউনিয়নের উপ সহকারী কৃষি কর্মকর্তা ও কৃষকরা উপস্থিত ছিলেন। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ রোস্তম আলী জানান, খরিফ-২,রবি ও খরিফ-১/২০১৭-১৮ মৌসুমে বন্যায় ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে মাসকলাই, সরিষা, চিনাবাদাম, ভৃট্টা, বিটি বেগুন, মুগ ও তিল বীজ ও রাসায়নিক সার বিতরণ ৪৮৫৫ জন কষকদের মাঝে পর্যাযক্রমে বিতরন করা হবে। আজ ১৫২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে সরিষার বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে। প্রত্যেক কৃষক সরিষার বীজ ১ কেজি,সার ডিএপি ২০ কেজি ও ১০ কেজি এমওপি পাবেন।