রংপুরের কৃষি ইনস্টিটিউটে অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

রংপুরের কৃষি ইনস্টিটিউটে অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

অধ্যক্ষের স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে ফুঁসছে রংপুর তাজহাট কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রথম ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা।

তাজহাট কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীরা চার দফা দাবিতে বৃহস্পতিবার সকালে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেছে।

তাজহাট কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি মহানগরীর মাহিগঞ্জ সাতমাথা হয়ে ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। পরে সেখানে শিক্ষার্থী আল আমিন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এক সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শিক্ষার্থী মেহেদী হাসান, চয়ন হাসান, মনিরা আক্তার, আশা মনি মিশু প্রমুখ।

শিক্ষার্থীদের অভিযোগ, তাজহাট কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুজ্জামান তার ‘নিজস্বার্থে’ প্রথম বর্ষের ৬ জন ও তৃতীয় বর্ষের ১০ জন শিক্ষার্থীকে ব্যবহারিক এবং তাত্ত্বিক পরীক্ষায় অকৃতকার্য দেখান। এতে ইনস্টিটিউটের ১৬ জন শিক্ষার্থীর শিক্ষাজীবন অনিশ্চিত হয়ে পড়েছে।

পরে শিক্ষার্থীদের ফলাফল পুনর্মূল্যায়ন ও ভারপ্রাপ্ত অধ্যক্ষের স্বেচ্ছাচারিতা বন্ধ, শিক্ষার্থীদের হয়রানি বন্ধ, ক্লাস নেওয়ার ক্ষেত্রে পূর্বের নিয়ম বহালের দাবিতে ইনস্টিটিউট প্রশাসনকে স্মারকলিপি প্রদান করে।

প্রশাসনের সোমবারের মধ্যে দাবি পূরণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা বিক্ষোভ কর্মসূচি থেকে সরে আসেন।

বিক্ষোভরত শিক্ষার্থীরা জানায়, সোমবারের মধ্যে দাবি পূরণ না হলে প্রশাসনিক ভবন ঘেরাও, ছাত্র ধর্মঘটের মতো আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

 

Top