করবো বাগান সারা দেশ, গড়বো সবুজ বাংলাদেশ

20161001_124902

করবো বাগান সারা দেশ, গড়বো সবুজ বাংলাদেশ শ্লোগান নিয়ে যাত্রা শুরু করলো  “বিডি গার্ডেনার্স” BD GARDENERS নামে একটি সামাজিক ব্যবসা প্রতিষ্ঠান। বাংলাদেশের সকল বাগান প্রেমীদের বগান করণে সার্বিক সহযোগিতা এবং পণ্য সেবা দেয়ার লক্ষ্যেই বিডি গার্ডেনার্সের এই যাত্রা। প্রতিষ্ঠানটি ২৫৭-২৫৮ নাম্বার দি গ্রান্ড প্লাজা শপিং মল (তৃতীয় তলা) ওয়্যারলেস, মগবাজারে বাগান সহযোগিতা নেয়ার জন্য একটি লাইভ হেল্প সেন্টার এবং বাগান করার জন্য প্রয়োজনীয় উপকরণ সেবার জন্য একটি পণ্যের আউটলেট ও থাকছে। প্রতিষ্ঠানটি, গত  ১ অক্টোবর, ২০১৬ ইং সকাল ১১ ঘটিকায় ঢাকার ওয়্যারলেস, মগবাজার থেকে তাদের নিজস্ব আউটলেট চালু করেন। উক্ত আউটলেট টি সবুজ ফিতা কেটে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্ভোদন করবেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর ৩৫ নাম্বার ওয়ার্ড এর কাউন্সিলর জনাব, ফয়জুল মুনির চৌধুরী, এছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এ সি আই লিমিটেড এর জনাব, কৃষিবিদ বশির আহমেদ, বিজনেস ডিরেক্টর “এ সি আই ফার্টিলাইজার” বিশিষ্ট কলামিষ্ট এবং উন্নয়ন কর্মী জনাব, আতাউর রহমান মিটন, কান্ট্রি ডিরেক্টর হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বাংলাদেশ, আরোও উপস্থিত ছিলেন মনোজগৎ সেন্টার এর ম্যানেজিং ডিরেক্টর জনাবা ফেরদৌস আরা চৌধুরী।

20161001_124334

প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্বাগত বক্তব্য দেন জনাব ইকবাল হোসেন শিমূল, নির্বাহী প্রধান বিডি গার্ডেনার্স। তিনি দেশের সকল স্তরের জনগণকে আহ্বান করেন নগর কৃষি শুধু নয় সমগ্র বাংলাদেশেই বাড়ীর ছাঁদ এবং পরিত্যক্ত স্থানে বাগান গড়ে তোলার জন্য। নগর এখন উত্তপ্ত এর জন্য গাছ লাগাতে হবে এমনটি বলেন –মনোজগৎ এর নির্বাহী প্রধান, জনাবা ফেরদৌস আরা চৌধুরী।

বিডি গার্ডেনার্স এর যাত্রা শুরু উপলক্ষ্যে নগরবাসীকে বাগান করণে উৎসাহিত করার জন্য একটি রক মেলন ফলের চারা এবং এ সি আই ফার্টিলাইজার এর পক্ষ থেকে এক প্যাকেট জৈবসার ফ্রি বিতরণ করা হয়। বিডি গার্ডেনার্স এর আহ্বানে আগত নগর কৃষক এবং বাগান প্রেমী বন্ধুদের মাঝে স্বশরীরে উপস্থিত থেকে এই রক মেলন চারা এবং এ সি আই ফার্টিলাইজার এর ১ কেজি জৈবসার তুলে দেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর ৩৫ নাম্বার ওয়ার্ড এর কাউন্সিলর জনাব, ফয়জুল মুনির চৌধুরী সাহেব, এ সি আই লিমিটেড এর জনাব, কৃষিবিদ বশির আহমেদ, বিজনেস ডিরেক্টর “এ সি আই ফার্টিলাইজার” বিশিষ্ট কলামিষ্ট এবং উন্নয়ন কর্মী জনাব, আতাউর রহমান মিটন, কান্ট্রি ডিরেক্টর হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বাংলাদেশ, আরোও উপস্থিত ছিলেন মনোজগৎ সেন্টার এর ম্যানেজিং ডিরেক্টর জনাবা ফেরদৌস আরা চৌধুরী।

20161001_123001

“করবো বাগান সারা দেশ, গড়বো সবুজ বাংলাদেশ” আর সুন্দর সবুজ নগর গড়ে তোলার সার্বিক সহযোগিতা এককভাবে কোন প্রতিষ্ঠানের পক্ষেই সম্ভব নয়, তার জন্য এগিয়ে আসতে হবে দেশের সর্ব স্তরের মিডিয়া এবং অভিজ্ঞজনকে এমন আশা ব্যক্ত করে অনুষ্ঠানটি সমাপ্তি করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর ৩৫ নাম্বার ওয়ার্ড এর কাউন্সিলর জনাব, ফয়জুল মুনির চৌধুরী সাহেব।

Top